,

নবীগঞ্জে কলেজছাত্র তাহসিন হত্যার ৭ দিনেও নেই গ্রেপ্তার :: আজ মানববন্ধন ডেকেছে শিক্ষার্থীরা

জাবেদ তালুকদার : নবীগঞ্জে কলেজছাত্র সৈয়দ রাইসুল হক তাহসিন (১৯) হত্যাকাণ্ডের সাত দিন পার হলেও গ্রেপ্তার হয়নি কোনো আসামী। এ নিয়ে এলাকায় নানা আলোচনা-সমালোচনা চলছে। নিহতের স্বজন ও সহপাঠীরা আসামীদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন। হত্যাকারীদেরকে গ্রেপ্তারে চেষ্টা চলছে বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা। এদিকে তাহসিন হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবীতে আজ বুধবার দুপুর ১টায় নবীগঞ্জ শহরের নতুন বাজার মোড়ে এক মানববন্ধনের আয়োজন করেছে নিহত তাহসিনের সহপাঠী ও নবীগঞ্জ কলেজের শিক্ষার্থীরা।
জানা যায়, গত ২৭ ফেব্রুয়ারী পরীক্ষার খাতা দেখানো নিয়ে সহপাঠী মান্নার সাথে তাহসিনের কথা কাটাকাটির জেরে রাত ৯টার দিকে তাহসিনকে মারধোর করে মান্না ও তার সহযোগীরা। এসময় তাহসিন গুরুতর আহত হয়। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট প্রেরণ করেন। অ্যাম্বুলেন্স যোগে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথিমধ্যে তাহসিন মারা যায়। পরদিন ২৮ ফেব্রুয়ারী সন্ধ্যায় নবীগঞ্জ জেকে উচ্চ বিদ্যালয় মাঠে নিহত কলেজ ছাত্র তাহসিনের জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। পরে বানিয়াচং উপজেলার কালাইনজুড়া গ্রামে তাহসিনের দাফন করা হয়। এ ঘটনায় গত ৩ ফেব্রুয়ারী তাহসিনের মা বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে আরও ৪/৫ জনকে অজ্ঞাত করে নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। তাহসিন হত্যার ৭ দিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত কোন আসামী গ্রেপ্তার না হওয়ায় এলাকায় নানা আলোচনা-সমালোচনা চলছে। হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবীতে আজ বুধবার দুপুর ১ টায় নবীগঞ্জ শহরের নতুন বাজার মোড়ে এক মানববন্ধনের আয়োজন করেছে নিহত তাহসিনের সহপাঠিী ও নবীগঞ্জ কলেজের শিক্ষার্থীরা।
মামলার তদন্তকারী কর্মকর্তা নবীগঞ্জ থানার এসআই রাজিব রহমান জানান, এখন পর্যন্ত কোন আসামীকে গ্রেপ্তার করা হয়নি। আসামীদেরকে গ্রেপ্তারে চেস্টা চলছে।


     এই বিভাগের আরো খবর